0
আসসালামুআলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। বিগত কয়েকটি পর্বে আমি HTML5 এর অডিও, ভিডিও, ফর্ম, ফাইল আপলোড, ড্র্যাগ ও ড্রপের বিভিন্ন নতুন নতুন ট্যাগ গুলোর সাথে পরিচয় করিয়ে দিতে চেষ্টা করেছি। এছাড়া আরও অনেক ট্যাগ রয়েছে যার কথা আমি বলি নি। কিন্তু যারা শিখতে আগ্রহী তাদের প্রতি আমার পরামর্শ থাকবে, শুধু আমার টিউটোরিয়াল গুলোর উপর নির্ভর না করে আমার পরিচয় করিয়ে দেওয়া বিভিন্ন ওয়েবসাইট সমূহের মাধ্যমে চর্চা করুন। তাহলেই আরও বিস্তারিত জানতে ও বুঝতে পারবেন।
এই টিউটোরিয়ালটিতে আমি বিভিন্ন ওয়েবসাইট নিয়ে আলোচনা করেছি যার মাধ্যমে কোন ব্রাউজার কোন ট্যাগ গুলো সমর্থন করে আর কোনটি করে না। এরকম কিছু ওয়েবসাইট হলো:
পুরো টিউটোরিয়ালটিতে যে যে ফাইল গুলো নিয়ে কাজ করা হয়েছে, আপনারা চাইলে সেগুলো ডাউনলোড করে নিতে পারেন।
 Download Now
বি. দ্র.: পুরো টিউটোরিয়ালটি কেমন হলো জানাতে ভুলবেন না। কারণ আপনাদের মন্তব্যই আমার একমাত্র উৎসাহের হাতিয়ার। সম্পুর্ণ ভিডিওতে আমার জানা-অজানায় অনেক ভুল হতে পারে। ভিডিওতে কোনো কথা কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে নিয়ে যদি বলা হয়ে থাকে, তা নিতান্তই অনিচ্ছাকৃত। নিজ গুণে ক্ষমা করে দিবেন। কোথাও কোনো ভুল থাকলে অথবা কোনো প্রশ্ন থাকলে অবশ্যই মন্তব্য করে জানাবেন।

Post a Comment

 
Top