0
আসসালামুআলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। গত পর্বের টিউটোরিয়ালে আমরা দেখেছিলাম একাধিক ভিডিও ফাইলকে এডিট করে কিভাবে ভিডিওতে রুপান্তরিত করতে হয়। আজকের টিউটোরিয়ালে আমরা দেখবো একাধিক ছবিকে কিভাবে ভিডিওতে রুপান্তরিত করতে হয়, পাশাপাশি সেগুলোর মাঝে কিভাবে বিভিন্ন ইফেক্ট দেওয়া যায়।
এটি ফটোশপ টিউটোরিয়াল সিরিজের শেষ পর্ব। এই পর্বে একটি ফাইলকে বিভিন্ন ফরমেটে সংরক্ষণ করা যায় ও কোন ফরমেট কোন কাজের জন্য ভালো এই সব বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। পুরো টিউটোরিয়াল সিরিজটিতে আমি কিছু ছবি ব্যবহার করেছি। সেগুলো যদি আপনাদের প্রয়োজন পড়ে তবে এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

পুরো টিউটোরিয়াল সিরিজটিতে আমি তেমন কোন কিছু তৈরি করি নাই। কিন্তু এডোবি ফটোশপের আরোও কাজ শিখার জন্য আমি মনে করি পিএসডি টুটপ্লাস ওয়েবসাইটটি অনেক কাজের। এই ওয়েবসাইটটিতে অনেক সুন্দর সুন্দর কাজ দেখানো হয়েছে। এছাড়া এডোবি ফটোশপ সম্পর্কে বিস্তারিত জানতে এডোবির অফিসিয়াল ডকুমেন্ট ফাইলটি পড়ে দেখতে পারেন।
 Download Now!
বি.দ্র.: পুরো টিউটোরিয়ালটি কেমন হলো জানাতে ভুলবেন না। কারণ আপনাদের মন্তব্যই আমার একমাত্র উৎসাহের হাতিয়ার। সম্পুর্ণ ভিডিওতে আমার জানা-অজানায় অনেক ভুল হতে পারে। ভিডিওতে কোনো কথা কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানকে নিয়ে যদি বলা হয়ে থাকে, তা নিতান্তই অনিচ্ছাকৃত। নিজ গুণে ক্ষমা করে দিবেন। কোথাও কোনো ভুল থাকলে অথবা কোনো প্রশ্ন থাকলে অবশ্যই মন্তব্য করে জানাবেন।

Post a Comment

 
Top