0
আসসালামু আলাইকুম। আবার, এলাম ওডেস্ক বাংলা টিউটোরিয়াল এর ধারাবাহিক টিউন নিয়ে। আজকে আমরা দেখবো ইউজার সেটিংস ও কিভাবে আইডি ভেরীফিকেশন করতে হয়।
প্রথমে ওডেস্কে লগ ইন করুন এবং ভিডিওচিত্রের মত প্রোফাইল লিঙ্ক এ ক্লিক করুন। এবার একটু বাম পাশে লক্ষ্য করুন। নিশ্চয়ই “user settings” দেখতে পাচ্ছেন। এখানে দেখুন “contact info”। এখান থেকে আপনি আপনার যোগাযোগের তথ্যগুলো দেখতে পাবেন। যেমনঃ আপনার নাম, ইমেইল, কোম্পানি নাম ইত্যাদি। এবার আসুন, “my contractor profile”। এখানে আপনি আপনার কন্ট্রাক্টর প্রোফাইল এর যাবতীয় তথ্য দেখতে পাবেন।
এবার দেখুন, মাই টিমস। আপনি যদি কোন টিমের সদস্য হয়ে থাকেন বা আপনার নিজের কোন টিম থাকলে সবার কার্যক্রম এখান থেকে দেখতে পারবেন। মাই টেস্টস অপশন থেকে আপনি কি কি টেস্ট দিয়েছেন বা কোন টেস্টে কত নাম্বার পেয়েছেন এই সম্পর্কে জানতে পারবেন। আপনার যদি এক বা একাধিক একাউন্ট থাকে তাহলে তা আপনি লিঙ্কড একাউন্ট থেকে দেখতে পারবেন। চাইলে এই অপশন ব্যবহার করে আপনি আপনার ফেসবুক বা টুইটার একাউন্ট দিয়েও ওডেস্কে লগ ইন করতে পারবেন।
চেঞ্জ পাসওয়ার্ড অপশনে গিয়ে আপনি আপনার বর্তমান পাসওয়ার্ডটি পরিবর্তন করতে পারবেন। আপনি যদি অন্য কোন কম্পিউটার থেকে আপনার একাউন্ট এ প্রবেশ করতে চান তাহলে একটা সিকিউরিটি প্রশ্ন চাইবে। তাই সিকুরিটি কোয়েশ্চেন অপশন এ গিয়ে খুব সহজেই আপনার সিকিউরিটি প্রশ্ন ও তার উত্তর যুক্ত করতে পারবেন।


এবার আসি আইডি ভেরীফিকেশন এ। আপনার হোম্পেজ এর ডানদিক থেকে ভেরীফাই ইউর আইডেন্টিটি অপশন এ ক্লিক করুন। এখানে গিয়ে রেডী এন্ড গেট স্টার্টেড বাটনে ক্লিক করে আপনার পরিচয়পত্র বা পাসপোর্ট এর স্ক্যান করা কপি ও আপনার ব্যাংক একাউন্ট বা বাড়ীর বিল এর স্ক্যান করা কপি আপলোড করে আপনার আইডি ভেরীফাই করতে পারবেন। এতে আপনার প্রোফাইল সুন্দর ও হবে এবং আপনার কাজে আবেদন করার সংখ্যাও বেড়ে যাবে।

Post a Comment

 
Top