0
আবার, এলাম আপনাদের মাঝে ওডেস্ক এর টিউটোরিয়াল নিয়ে। আমরা আজকে একটু অন্য বিষয় নিয়ে আলোচনা করবো। এই ব্যাপারগুলোও জানা খুব জরুরী। আজকে দেখবো কিভাবে আমরা ওডেস্ক এর কাস্টময়ার সাপোর্ট এর সাথে যোগাযোগ করতে পারি, কিভাবে ওডেস্ক এর টিম এপ্লিকেশন সফটওয়্যার ডাউনলোড করবো এবং কিভাবে এর ব্যবহার করতে হয়।
প্রথমেই কাস্টোমার সাপোর্ট এর ব্যাপারে আসি। ওডেস্ক এ প্রবেশের পর ম্যাসেজ অপশনে গিয়ে অল ম্যাসেজ এ ক্লিক করুন। এখানে টিকেট নামক একটা অপশন পাবেন। ঐখানে ক্লিক করুন। দেখুনতো সাবমিট টিকেট নামে কোন বাটন দেখতে পাচ্ছেন কিনা। হ্যা, ঠিক বাটনেই ক্লিক করেছেন। এবার, টপিক সিলেক্ট করুন। তারপর সাবটপিক সিলেক্ট করুন। আবার আপনি ওডেস্ক এর কাস্টোমার সাপোর্ট এর সাথে লাইব চ্যাট করতে পারেন। এভাবে আপনার সম্যসার কথা জানাতে পারেন। আপনার সমস্যা যদি খুব জটিল হয় যে, আপনি লাইভ চ্যাটে সমাধান করতে পারছেন না তাহলে ক্রিয়েট এ সাপোর্ট টিকেট এ ক্লিক করুন। আপনার সমস্যার কথা জানানোর ৪ ঘণ্টার মধ্যে জবাব পাবেন।
এবার ওডেস্ক টিম এপ্লিকেশন নিয়ে কিছু কথা। প্রথমেই, আপনার ডানদিক এর নিচ থেকে এপ্লিকেশনটি ডাউনলোড করে নিন এবং আপনার কম্পিউটারে ইন্সটল করে নিন। ওডেস্কে দুই ধরনের কাজ পাওয়া যায়। একটি হচ্ছে ফিক্সড জব এবং অপরটি আওয়ারলী বা ঘণ্টা অনুযায়ী কাজ। আপনি যদি ঘন্টানুযায়ী কাজ করতে চান তাহলে এই এপ্লিকেশন সফটওয়্যারটি আপনার জন্যেই। এটিতে লগ ইন করার পর আপনি যে বায়ারের কাজ ঘন্টনুযায়ী করবেন তার আইডি সিলেক্ট করুন এবং টাইম ট্র্যাকার চালু করে দিন। 


টাইম ট্র্যাকার চালু করতে স্টার্ট বাটন ও বন্ধ করতে হলে স্টপ বাটনে ক্লিক করুন। এখানে, আপনার কাজের প্রমাণস্বরূপ কিছুক্ষন পরপর স্ক্রীণশট নেওয়া হবে, তাই এটি চালু করে অন্য কাজ করতে গেলে সাবধান। কেননা, আপনি নিজেও জানেন না বায়ার কখন স্ক্রীণশট নেবে। আজ এ পর্যন্ত। কোন প্রশ্ন থাকলে কমেন্টের মাধ্যমে জানান।

Post a Comment

 
Top