0
কেমন আছেন সবাই? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে ভালো আছেন। আশা করছি ওডেস্ক বাংলা টিউটোরিয়াল ভালোই উপভোগ করছেন। আজকে আমরা আলোচনা করবো কিভাবে আপনি আপনার সামর্থ্য আনুযায়ী ভালো কাজ খুঁজে নিবেন ও তা করবেন।
নিশ্চয়ই আপনি আপনার কাজের নমুনা দিয়েছেন এবং আপনার কাজের বিভাগগুলিও নির্বাচন করেছেন। ওডেস্কে কাজ খুঁজার জন্য আপনি দুটি পদ্ধতি চেষ্টা করতে পারবেন।
প্রথমটি হচ্ছে, কী ওয়ার্ড দিয়ে কাজ খোঁজা। ওডেস্কে প্রবেশ করার পর আপনার হোমপেজেই দেখতে পারবেন সার্চ বাই কী ওয়ার্ড অপশন। এখানে আপনি আপনার কাজের নাম দিয়ে সার্চ করতে পারবেন। আপনি যদি আর্টিকেল রাইটার হন তাহলে শুধু আর্টিকেল বা আর্টিকেল রাইটিং লিখে সার্চ করতে পারেন। এরপর আপনাকে বিভিন্ন কাজ দেখানো হবে। কাজ পছন্দ হলে বিড করবেন।
আর দ্বিতীয়টি হচ্ছে, এডভান্সড সার্চ অপশন। এখান থেকে আপনি আপনার ক্যাটাগরি নির্বাচন করে কাজ পেতে পারেন। এডভান্সড সার্চ করার জন্য সার্চ বাই কী ওয়ার্ড এর পাশে এডভান্সড অপশনে ক্লিক করুন। এখান থেকে আপনি সর্ট বাই বাটন প্রেস করে কোন্‌টি নতুন কাজ, কোন্‌টি পুরাতন, কোন্‌টি বেশী টাকা দিবে এমন কাজ পছন্দ করতে পারবেন। জব স্ট্যাটাস থেকে দেখতে পারবেন কোন কাজটি খোলা রয়েছে বা কোন্‌টি বন্ধ হয়ে গেছে।
আমাদের কাজ খোজার পর্ব এখন শেষ। আবার কাজ নির্বাচন করার পালা যে কোন কাজটি আপনি ভালোভাবে করতে পারবেন। সার্চ রেজাল্ট আসার পর প্রতিটি কাজ দেখুন। কোন্‌টির জন্য আপনি বেশী যোগ্য। কাজে বিড করার পূর্বে দেখে নিন বায়ার কত টাকা ইতিমধ্যে খরচ করেছে, বায়ার এর রেটিং কেমন, বায়ার নতুন না পুরাতন, বায়ার এর পেমেন্ট পদ্ধতি ভেরীফাই করা আছে কিনা ইত্যাদি ইত্যাদি। এগুলো সবকিছু যদি আপনার সাথে মিলে যায় তাহলে তাহলে ওই কাজের জন্যই বিড করুন।


এভাবেই নিয়মগুলো অনুসরন করতে পারলে আপনি আপনার পছন্দ অনুযায়ী কাজ খুঁজে বের করতে পারবেন এবং সব কিছু দেখে শুনে ঐ কাজের জন্য আবেদন করতে পারবেন। আশ করি, আপনার কাজ সফল হোক। ধন্যবাদ নিয়মিত এই টিউটোরিয়াল এর সাথে থাকার জন্য।

Post a Comment

 
Top